ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪
  1. খেলা
  2. চাকরি
  3. জীবনযাপন
  4. বাণিজ্য
  5. বাংলাদেশ
  6. বিনোদন
  7. বিশেষ সংবাদ
  8. বিশ্ব
  9. রাজনীতি
  10. সর্বশেষ
আজকের সর্বশেষ সবখবর

লক্ষীপুর সাইফিয়া দরবার শরীফের ০৩ দিনের সুন্নী ইজতেমা শুরু, প্রথম দিনে মানুষেরঢলঃ-

দৈনিক কণ্ঠস্বর প্রতিদিন
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

কণ্ঠস্বর প্রতিদিন ডেক্সঃ–
২২, ২৩ এবং ২৪ ফেব্রুয়ারী বৃস্পতিবার শুক্রবার ও শনিবার / ২০২৪ ইং লক্ষীপুর সাইফিয়া দরবার শরীফে অনুষ্ঠিত হচ্ছে ০৩ দিনের সুন্নী ইজতেমা।

এস্তেমা আয়োজক কমিটি জানান আজ ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ফজর নামাজ শেষে জিকির আসকার আর এবাদত বন্ধেগীর মধ্যে দিয়ে শুরু হয় ০৩ দিনের এই সুন্নী এস্তেমা।

বাদ জোহর দুপুর ০২ ঘটিকায় এস্তেমা উদ্বোধন করেন সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুর এর বর্তমান গদিনীশীন পীর সাহেব আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকী (আস – সাইফি)।

প্রথমদিনে দেশের বিভিন্ন স্থান থেকে এস্তেমায় যোগ দেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগণ।

গত কয়েকদিন ধরে এস্তেমা মাঠ, মুল প্যান্ডেল, মঞ্চ, প্রধান ফটক, খাওয়ার স্থান, নিরাপত্তা ব্যবস্থা, টয়লেট, ভ্রাম্যমান চিকিৎসা ক্যাম্প, গাড়ী পাকিং সহ নানা সাজ সজ্জা শেষ করেন সাইফিয়া দরবার শরীফ এস্তেমা আয়োজক কমিটি আঞ্জুমান জাকেরিন মুজাহিদ কেন্দ্রীয় পরিষদ।

২২, ২৩, এবং ২৪ ফেব্রুয়ারী বৃহস্পতি, শুক্র ও শনিবার লক্ষীপুর জেলার চর রমনী মোহন ইউনিয়নের অর্ন্তগত মজু চৌধুরী ঘাট সংলগ্ন প্রধান সড়কের পাশে অবস্থিত সাইফিয়া দরবার প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী এই সুন্নী এস্তেমা ২০২৪ । চলবে ২৪ ফেব্রুয়ারী শনিবার পর্যন্ত।

উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ অলিয়ে কামেল শাহসূফী মুর্শিদে হক লক্ষীপুরী আলহাজ মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী (রহ.) প্রবর্তিত রাসূল প্রেমের মহাসমাবেশ খ্যাত পবিত্র সুন্নী এস্তেমা ঘিরে বিগত মাসব্যাপী ব্যাপক দাওয়াত কার্য চালায় ইজতেমা আয়োজক কমিটি।

তিনদিন ব্যাপী অনুষ্ঠিতব্য সুন্নী এস্তেমায় আত্মশুদ্ধিতার জন্য ঈমান, আমল ও আকিদা বিষয়ে মুল্যবান বয়ান পেশ করতে যোগ দিয়েছেন দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন।

এস্তেমায় মূল বয়ান পেশ করেন এবং আখেরী মোনাজাত পরিচালনা করবেন সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুর এর বর্তমান গদিনীশীন পীর সাহেব আলহাজ হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকি( আস-সাইফি)।

এস্তেমায় আগতদের সুবিধার্থে প্রতিটি জেলার জন্য ভিন্ন ভিন্ন ছপ নির্ধারণ করা হয়েছে যা ট্যাবসেটের মাধ্যমে খুঁজে পাওয়া যায় খুব সহজে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ, স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক বাধ্যতামূলক করা হয় ইজতেমায়।

উল্লেখ্য প্রতিবছর প্রায়ই লক্ষাধিক লোকের সমাগম ঘটে এই সুন্নী ইজতেমায় এবারও ব্যাপক ধর্মপ্রাণ মুসল্লিদের আগমন লক্ষ করা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
মতামত সর্বশেষ